টঙ্গীতে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৮, ১৮:১৮

সাহস ডেস্ক

গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন নিহতের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ রবিবার (১৫ এপ্রিল)  দুপুরে টঙ্গীর নতুনবাজার এলাকায় ঢাকা-জয়দেবপুর রেললাইনে এ ঘটনা ঘটে।

কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক জানান, টঙ্গীর নতুন বাজার এলাকায় ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন নিহত হয়। এ ঘটনার পর দুপুর ২টার দিকে রেলমন্ত্রী মুজিবুল হক ওই এলাকা পরিদর্শনে যান। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, রেলওয়ে উধ্বর্তন কর্মকর্তা ও পুলিশ প্রশাসন।

ওসি আরও জানান, এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের চীফ ইঞ্জিনিয়ার আরিফুজ্জামানকে এ কমিটির প্রধান করা হয়েছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছালে পেছনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঘটনাস্থলেই ৩ জন এবং হাসপাতালে নেওয়ার পথে আরও ১ জনসহ ৪ জন মারা যান। এ ঘটনায় আহত হয় কমপক্ষে ২০ জন। পরে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নেওয়া হয়। হতাহতদের পরিচয় জানা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত