‘লন্ডন ষড়যন্ত্রে’ ব্যর্থ হয়ে বিএনপি এখন হতাশ

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ১৬:২৩

সাহস ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ঘোষণায় 'লন্ডন ষড়যন্ত্রে' ব্যর্থ হয়ে বিএনপি এখন নিদারুণ হতাশ হয়েছে বলে দাবি করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শুক্রবার (১৩ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলার ভুলতা এলাকায় ফ্লাইওভারের কাজ পরিদর্শনকালে এসব মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, রাজনৈতিক একটি মতলবি মহল কোটা আন্দোলনকে ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সময়োপযোগী ঘোষণা দিয়েছেন। তার ঘোষণায় কোটা আন্দোলন নিয়ে লন্ডনের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

ওবায়দুল কাদের জানান, কোটার বিষয়ে নতুন কোন সিদ্ধান্ত নিতে হলে বিদ্যমান ব্যবস্থাকে বাতিল করাই ছিল সময়োপযোগী পদক্ষেপ। প্রধানমন্ত্রী সেখানে  সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। এজন্য কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে একটি কমিটি পরীক্ষা নিরীক্ষা করবে বলেও জানান তিনি।

ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম বাইপাস সড়কে রূপগঞ্জের ভুলতার বাণিজ্যিক এলাকায় ২৪০ কোটি টাকা ব্যায়ে দুটি ফ্লাই ওভারের কাজ চলছে। উড়াল সেতু  দুটির দৈর্ঘ্য যথাক্রমে ২ দশমিক ১৩ ও ১ দশমিক শূন্য ৮৪ কিলোমিটার। চলতি বছরের শেষে কাজ সম্পন্ন হলে আর যানজট থাকবে না উল্লেখ করে  চালকদের সহনশীল হওয়ার আহবান জানান তিনি।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ-২ আড়াইহাজারের সংসদ সদস্য (এমপি) নজরুল ইসলাম বাবুসহ স্থানীয় রাজনৈতিক নেতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত