বরিশাল-পটুয়াখালীতে বাস ধর্মঘট

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ১৩:৪৯

সাহস ডেস্ক

অবৈধভাবে চাঁদা তোলার প্রতিবাদে বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের ডাকে পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। বুধবার (১৪ মার্চ) সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন পযর্টকসহ বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীরা।।

বরিশাল-পটুয়াখালী-বরগুনা বাস মালিক সমিতি ও শ্রমিক সমন্বয় পরিষদের ব্যানারে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়। আজ থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৭টি পথে এ তিন সমিতির বাস চলবে না। এ ছাড়া বরিশাল থেকে সব সড়কপথে যাত্রীবাহী বাস বন্ধ করে দেওয়া হয়েছে।

গাড়ির সমন্বয় নিয়ে ঝালকাঠি মালিক সমিতির সঙ্গে বরিশাল মালিক সমিতির বিরোধ ও মির্জাগঞ্জ মালিক সমিতির সঙ্গে পটুয়াখালীর মালিক সমিতির দ্বন্দ্বে এই ধর্মঘট হচ্ছে। এর আগে মঙ্গলবার (১৩ মার্চ) বেলা ১১টায় পটুয়াখালী বাস টার্মিনাল চত্বর এলাকার মহাসড়কে মানববন্ধন করে বরিশাল-পটুয়াখালী-বরগুনা বাস মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদ।

বাস ধর্মঘটের কারণে দূরদূরান্তের যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। বিশেষ করে ঢাকা থেকে পর্যটনকেন্দ্র কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটকেরা পটুয়াখালীতে এসে বাস না পেয়ে আটকা পড়েছেন। অনেকে বাড়তি টাকা খরচ করে মোটরসাইকেল বা ইজিবাইকে করে গন্তব্যে যাচ্ছেন।

পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা বলেন, মঙ্গলবার (১৩ মার্চ)  জেলা প্রশাসনের উদ্যোগে মির্জাগঞ্জের সমস্যা সমাধান হলেও ঝালকাঠি মালিক সমিতি অবৈধ ও অযৌক্তিক দাবি নিয়ে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় এই ধর্মঘট চলছে।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত