বৃহস্পতিবার সারাদেশে শোক, শুক্রবার দোয়া-প্রার্থনা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ১২:৩৮

সাহস ডেস্ক

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট বিএস২১১ বিধ্বস্ত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার (১৫ মার্চ) সারা দেশে শোক ঘোষণা করা হয়েছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইং থেকে জানানো হয়েছে, শুক্রবার (১৬ মার্চ) মসজিদ-মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া-প্রার্থনা কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার (১৪ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

প্রসঙ্গত, গত সোমবার ইউএস বাংলা এয়ারলাইন্সের বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ উড়োজাহাজটি ঢাকা থেকে ছেড়ে গিয়ে দুপুর ২টা ২০ মিনিটে নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার সময় দুর্ঘটনার শিকার হয়।

উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৫১। এর মধ্যে ২৮ জন বাংলাদেশি, ২২ জন নেপালী এবং ১ জন চীনা নাগরিক। চিকিৎসাধীন যাত্রীদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশিদের মধ্যে আছেন: শহীদ হোসেন, কবির হোসেন, শাহরীন আহমেদ, মো. শামীম, ড. ইজানা এবং নাম না জানা একজন।

উড়োজাহাজটিতে থাকা ৬৭ যাত্রীর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক। উড়োজাহাজটিতে ৬৭ যাত্রীর পাশাপাশি ৪ জন ক্রু ছিলেন বলে ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে।

সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত