শিক্ষক-চিকিৎসক মামলাবাজি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৭

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষক এটিএম এনামুল জহিরের নামে আদালতে মামলা হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পক্ষ থেকে বৃহস্পতিবার মামলাটি দায়ের করা হয়।

রামেক হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা ইসমাইল মজুমদার বাদী হয়ে রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালতে এ মামলা দায়ের করেছেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে অধিকতর শুনানির জন্য আগামী রবিবার দিন ধার্য করেছেন।

মামলার বাদী ইসমাইল মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় শিক্ষক এনামুল জহিরকে একমাত্র আসামি করা হয়েছে। মামলায় তার বিরুদ্ধে রামেক হাসপাতালের এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে অশালীন আচরণ এবং তাকে মারধরের অভিযোগ আনা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি রাতে রামেক হাসপাতালে চিকিৎসাধীন মেয়ের জন্য ওষুধ কিনে নিয়ে যাচ্ছিলেন রাবির আইন বিভাগের সহযোগী অধ্যাপক এটিএম এনামুল জহির। এসময় হাসপাতালের ভেতর মেরি প্রিয়াঙ্কা নামে এক ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে তার ধাক্কা লাগে। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

অভিযোগ রয়েছে, এসময় হাসপাতালের অন্য ইন্টার্ন চিকিৎসকরা রাবি শিক্ষককে আটক রেখে মারধর করেন। মারধরে তার কপাল ও ডান চোখ ফুলে দাগ পড়েছে। এই শিক্ষক এখন রামেক হাসপাতালেই ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। তার বিরুদ্ধে দায়ের করা মামলায় বলা হয়েছে, মেরি প্রিয়াঙ্কাকে তিনি ইচ্ছাকৃতভাবে ধাক্কা দিয়েছেন এবং তাকে বাজে ভাষায় কথা বলেছেন।

এদিকে শিক্ষককে মারধরের বিষয়টি জানাজানি হলে পরদিন মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন রাবির আইন বিভাগের শিক্ষার্থীরা। মারধরের খবর গণমাধ্যমে এলে ১৫ ফেব্রুয়ারি রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কুদরত-ই-খোদা তার আদালতে স্বপ্রণোদিত হয়ে একটি পিটিশন মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে আগামী রবিবারের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য তিনি নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

এদিকে আদালতে এ মামলাটি দায়ের হলে রামেকের ইন্টার্নরাও কর্মবিরতি পালন করেন। পরে গত মঙ্গলবার ইন্টার্নদের শাস্তির দাবিতে রাজশাহীর আদালত চত্বরে মানববন্ধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির সদস্যরা।

এদিনই শিক্ষক এনামুল জহিরকে মারধরের অভিযোগে রাজশাহীর একজন আইনজীবী বাদী হয়ে মেরি প্রিয়াঙ্কাসহ রামেকের ৮ ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে আদালতে মামলা করেন। এ মামলাটিরও শুনানির জন্য আগামী রবিবার দিন ধার্য রয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত