তিস্তা ইস্যু‌ সমাধান করুন: কাদের

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৪

সাহস ডেস্ক

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দেওয়ার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বুধবার (২১ ফেব্রুয়া‌রি) বিকেলে ‌হোটেল রে‌ডিসন ব্লু‌ -তে তিন‌দিন ব্যা‌পী বাংলাদেশ-ভারত মি‌ডিয়া ডায়লগ-২০১৮ এর সমাপ‌ণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

ইউ‌জি‌সি'র চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নানের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে উপ‌স্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হা‌লিম, ভারতীয় হাই ক‌মিশনের ডেপু‌টি হাই ক‌মিশনার ড. আদ্রেশ সৈকত প্রমুখ।

তিনি বলেন, মিয়ানমার থেকে বিতা‌ড়িত রো‌হিঙ্গাদের নিয়ে বেশ ক্রাইসিসে আছি। ভারত আমাদের ক্রাইস মুহূর্তে (মু‌ক্তিযুদ্ধে) সহযো‌গিতা করে‌ছিল, আশা ক‌রি এবারের ক্রাইসিস মুহূর্তেও সহযো‌গিতা করবে।

এসময় ভারত থেকে আসা গণমাধ্যম প্রতি‌নি‌ধি‌ ও দেশ‌টির সরকারের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমরা জা‌নি মিয়ানমারের সঙ্গে আপনাদের দ্বিপা‌ক্ষিক সম্পর্ক রয়েছে। আপনারা আমাদের দীর্ঘ‌ দিনের বন্ধু। আপনাদের সম্পর্ক অব্যাহত রেখে মিয়ানমারকে চাপ দিন। 

‌তি‌নি বলেন, আমাদের অপ্রত্যা‌শিত এ বোঝা সইবার না। আপনারা মু‌ক্তিযুদ্ধের সময় সহযো‌গিতা করে‌ছিলেন, এই ক্রাইসিস মুহূ‌র্তেও আপনাদের সহযো‌গিতা চাই।

‌তিস্তার পা‌নি বন্টন চু‌ক্তি প্রসঙ্গে তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মো‌দি বলে‌ছিলেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ও তার আমলেই তিস্তা সমাধান হবে। আমি স্মরণ ক‌রিয়ে দিতে চাই আমাদের সরকারের শেষ সময় চলে আস‌ছি আর হয়তো ৯/১০ মাস সময় আছে। আমাদের জনগণের কাছে যেতে হবে। তাই তিস্তা ইস্যু‌ সমাধান করুন। 

এজন্য তি‌নি ভারতের গণমাধ্যম প্র‌তি‌নি‌ধিদের উদ্দেশে বলেন, আপনারা প‌শ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনা‌র্জিকে বলুন, তি‌নি যেন দি‌ল্লি সরকারকে তিস্তা ইস্যুর সমাধানে সহযো‌গিতা করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত