আইনজীবীর মাধ্যমে আজ হাজিরা দেবেন খালেদা জিয়া

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১১:০৫

সাহস ডেস্ক

বড়পুকুরিয়া কয়লাখনি-সংক্রান্ত দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য ১৮ ফেব্রুয়ারি (রবিবার) খালেদা জিয়াকে রাজধানীর বকশীবাজারের বিশেষ আদালতে হাজির করানোর দিন ধার্য রয়েছে। 

১২ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদাকে হাজির করার নির্দেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-২।

বড়পুকুরিয়া কয়লাখনিতে উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণের জন্য ঠিকাদার নিয়োগে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদাসহ ১৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় দুদক এ মামলাটি করে।

তবে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, বকশীবাজারের আদালতে বিডিআর বিদ্রোহের একটি বিস্ফোরক মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য রয়েছে। আজ তাই খালেদা জিয়াকে আদালতে হাজির করা হবে না। তার পক্ষে আদালতে তিনি হাজিরা দেবেন বলে জানান।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদাকে ৫ বছর এবং তার বড় ছেলে তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দেন। ওই রায় ঘোষণার দিনই খালেদাকে নাজিমুদ্দিন রোডের কারাগারে রাখা হয়। এরপর থেকে সেখানকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারাগারের আশপাশের বাসিন্দাদের চলতে হচ্ছে ভিন্ন পথে।

 সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত