বেলকুচিতে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ১৬:০৫

সাহস ডেস্ক

বাস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সিরাজগঞ্জ-বেলকুচি-এনায়েতপুর আঞ্চলিক সড়কে জেলা বাস, মিনিবাস এবং কোচ মালিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল থেকে জেলা সদর থেকে এনায়েতপুর সড়কে কোনো বাস চলাচল করেনি।

এদিকে বাসে আগুন দেয়ার ঘটনায় হেমা পরিবহনের মালিক হাসানুর রহমান বাদী হয়ে দু’জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, বাস পোড়ানোর ঘটনায় বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দিবাগত রাতে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামিদের শনাক্ত করে গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।

সিরাজগঞ্জ জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনি জানান, বাসে অগ্নিসংযোগের ঘটনায় দায়ীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় না আনা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বেলকুচি পৌরসভা কার্যালয়ে হামলা ও মেয়র আশানুর বিশ্বাসকে লাঞ্ছিত করার অভিযোগে দায়ের করা মামলায় উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা ও যুগ্ম আহবায়ক ওমর ফারুক সরকারকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে তাদের সমর্থকরা সদরের রাস্তাঘাটে বেড়িকেড দিয়ে অন্তত ১০/১২টি যানবাহন ভাঙচুর করে। এসময় তারা হেমা পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে। বাস পোড়ানোর প্রতিবাদে রাতেই সিরাজগঞ্জ-বেলকুচি-এনায়েতপুর রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাক দেয় জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতি।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত