সুষ্ঠু নির্বাচনের বিষয়ে ইসি আপসহীন: ‍সিইসি

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৮, ১৬:৩৭

সাহস ডেস্ক

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে ইসি আপসহীন। এ ছাড়া ঢাকা উত্তরের সিটি কর্পোরেশন নির্বাচন করতে আইনি কোনো বাধা নেই। রাজধানীতে এ নির্বাচন করা ইসির জন্য চ্যালেঞ্জ। এ নির্বাচনকে আলাদা গুরুত্ব দিয়ে দেখবে ইসি। আমি আশা করি সবাই নির্বাচনে অংশ নেবে এবং শেষ পর্যন্ত থাকবে।

৯ জানুয়ারি (মঙ্গলবার) ঢাকা উত্তরের মেয়র উপনির্বাচন ও নতুন ওয়ার্ডের নির্বাচনের তফসিল ঘোষণা করে তিনি এ কথা বলেন।

প্রার্থীদের প্রচার-প্রচারণার প্রসঙ্গে নুরুল হুদা বলেন, নির্বাচনে যাদের প্রচার-প্রচারণার সুযোগ রয়েছে, তারা সবাই প্রচারে অংশ নিতে পারবেন। এ বিষয়ে কমিশনের পক্ষ থেকে কারও প্রতি কোনও বাধা নেই। যারা প্রচারণায় অংশ নেবেন, তাদের সবাইকে নিরাপত্তা দেওয়ার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বলব।

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের ব্যবহার প্রসঙ্গে সিইসি বলেন, আমরা দুই সিটি করপোরেশনের দু’টি ভোটকেন্দ্রে ইভিএম ব্যবহারের চিন্তা করছি। এ বিষয়ে যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেওয়া হবে। আর কয়েকটি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে সিসিটিভি স্থাপন করব।

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের অন্যান্য কমিশনার, কমিশনের ভারপ্রাপ্ত সচিব ও দুই সিটির রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৮ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২১ ও ২২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ জানুয়ারি। আর ভোট হবে ২৬ ফেব্রুয়ারি।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত