রংপুর সিটি নির্বাচনে শেষ পর্যন্ত থাকতে চায় বিএনপি

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৮

সাহস ডেস্ক

রংপুর সিটি করপোরেশনের (রসিক) নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হওয়ার ব্যাপারে আশঙ্কা থাকলেও বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকতে চায় বলে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ইকবাল হাসান টুকু। তিনি বলেন, ‘আমরা শেষ পর্যন্ত নির্বাচনে থাকতে চাই। নির্বাচনে অংশ নিয়ে দেখতে চাই সরকার আসলে কী করে। তারা নির্বাচনে কারচুপি করে কিনা।’

রবিবার  (১৭ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের গ্র্যান্ড হোটেল মোড়ে অবস্থিত বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা ইকবাল হাসান টুকু।

এসময় তিনি বলেন,‘নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড এখনও হয়নি। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করছেন কিন্তু নির্বাচন কমিশন তাদের কিছুই বলে না,অথচ আমাদের প্রার্থী হোটেলে বসে চা পান করলেও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়।’

ইকবাল হাসান টুকু অভিযোগ করেন,‘বিভিন্ন ভোট কেন্দ্রে আমাদের পোলিং এজেন্টদের বিভিন্নভাবে ভয়-ভীতি দেখানো হচ্ছে, হুমকি দেওয়া হচ্ছে। আওয়ামী লীগের লোকজন বলছে, দশটা ভোট পেলেও তারা জয়ী হবে আবার ভোট না পেলেও জয়ী হবে।’ এছাড়া বিএনপির নেতাকর্মীরা ভোট কেন্দ্রে থাকলে পরিণতি খারাপ হবে এমন হুমকি দেওয়ার অভিযোগও তোলেন তিনি।

তিনি অভিযোগ করে বলেন,‘রংপুর সিটি নির্বাচনে বিএনপি অংশ নিক তা সরকার প্রথম থেকে চাচ্ছিল না। তারপরও আমরা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেই। আমাদের পক্ষ থেকে কাওছার জামান বাবলাকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু তাকে ঋণখেলাপি বলে নির্বাচন থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। তবে হাইকোর্ট তাদের সে চেষ্টা ব্যর্থ করে দেয়। তারপরও সরকার থেমে যায়নি। তারা এ আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে সোনালী ব্যাংককে দিয়ে আপিল করায় কিন্তু সেখানেও তারা হেরে যায়।’ দেশের বৃহত্তম দল হিসেবে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করুক তা সরকার চাইছিল না বলেও দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

ইকবাল হাসান টুকুর দাবি, আওয়ামী লীগ একক দল হিসেবে নির্বাচনে অংশ নিয়ে ফাঁকা মাঠে গোল দিতে চেয়েছিল,কিন্তু সে সুযোগ দেওয়া হবে না।

তিনি বলেন,‘এত কিছুর পরেও আমরা নির্বাচন করতে চাই। সামনে আরও সিটি করপোরেশন নির্বাচন আছে, সরকার কী করে আমরা তা দেখতে চাই। তারা যদি কারচুপি করে, তাহলে দেশের জনগণ তাদের মুখোশ খুলে দেবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক,বিএনপির রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওছার জামান বাবলা, মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজুসহ আরও  অনেকে।

সাহস২৪.কম/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত