‘সুশীল সমাজ শুধু সমালোচনাই করে’

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৮:১৫

সাহস ডেস্ক

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান সুশীল সমাজ শুধু সমালোচনাই করতে জানে। তিনি বলেন, সুশীল সমাজ একটাও ভালো কাজ করেছে এমন কোনো উদাহরণ নেই। তিনি আরও বলেন, ড্রাইভারদের (চালক) সাজা বাড়লেই নাকি সড়ক দুর্ঘটনা কমে যাবে।

১৫ ডিসেম্বর (শুক্রবার) দুপুরে খুলনার সোনাডাঙ্গা বাস টার্মিনালে সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আলোচনা সভায় নৌমন্ত্রী এসব কথা বলেন।

সুশীল সমাজের উদ্দেশে শাজাহান খান বলেন, দুনিয়ার কোথাও সড়ক দুর্ঘটনায় চালকদের বড় ধরনের সাজার বিধান আছে, তা প্রমাণ করতে পারলে চালকদের ফাঁসি পর্যন্ত দেওয়ার ব্যবস্থা করা হবে। কিন্তু এমন আইন যদি দুনিয়ার কোথাও না থাকে তবে এ দেশের চালকরাও বড় ধরনের শাস্তি পেতে পারে না।

সড়ক দুর্ঘটনায় সারা বিশ্বে চালকদের দুই বছরের বেশি সাজা দেওয়ার বিধান নেই বলে উল্লেখ করেন মন্ত্রী।

শাজাহান খান বলেন, আইন আমরাও মানব, কিন্তু যারা আইন প্রয়োগ করবেন, তাদেরও আইন মানতে হবে। শুধুমাত্র আমাদের ওপর আইন চাপিয়ে দেবেন, সেটা হবে না।

সম্প্রতি আইন মন্ত্রণালয় সড়ক দুর্ঘটনায় চালকদের বিভিন্ন প্রকার শাস্তি ও অর্থদণ্ডের বিধান রেখে আইনের খসড়া তৈরি করেছে।

খুলনা-২ আসনের সংসদ সদস্য (এমপি) মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও খুলনা মিনিবাস মালিক সমিতির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- সাবেক এমপি আবদুল গাফফার বিশ্বাস, বাংলাদেশ সড়ক পরিহন ফেডারেশনের মহাসচিব ওসমান আলী, শ্রমিক নেতা আবদুর রহিম বক্স দুদু, মোল্লা মুজিবর রহমান প্রমুখ। 

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত