রাজশাহীর ইসলামী ব্যাংক হাসপাতালে পেটে গজ রেখে সেলাই

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৮:১২

সাহস ডেস্ক

১৭ অক্টোবর রাজশাহী শহরের নওদাপাড়া ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারে স্বাধীনা আকতার শিলা নামে (২২) এক নারীর প্রথম সন্তানের জন্ম হয়। পরে অস্ত্রোপচারকারী চিকিৎসক তার পেটে গজ রেখেই সেলাই করে দেন। 

শিলা রাজশাহীর চারঘাট উজেলার নন্দনগাছি ফকিরপাড়া এলাকার হাফিজুর রহমানের স্ত্রী।

এরপর থেকেই প্রচণ্ড জ্বর, কাটা জায়গায় ব্যথা ও কিছু খেলেই বমি হচ্ছিল। আস্তে আস্তে তার অবস্থার আরও অবনতি হচ্ছিল। এরপর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিলার বাবা ইদ্রিস আলী মোল্লা বলেন, মেডিকেল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ মনোয়ারা বেগম তাকে রাজশাহী শহরের লক্ষ্মীপুর ইসলামী ব্যাংক হাসপাতাল শাখায় আলট্রাসনোগ্রাম করাতে বলেন। সেই প্রতিবেদনে প্রসূতির ডিম্বাশয়ে সংক্রমণের কথা জানানো হয়।

এরপর গত ৩০ অক্টোবর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয় দফা অস্ত্রোপচার করেন মনোয়ারা। ৭ নভেম্বর রোগী সুস্থ বলে ছাড়পত্র দেওয়া হয়। কিন্তু বাড়ি ফেরার পর অবস্থার আরও অবনতি হয়।

এরপর ৩ ডিসেম্বর তৃতীয় দফা অস্ত্রোপচার করে শিলার পেট থেকে গজ-ব্যান্ডেজ বের করেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক নাজমুন নাহার তারা।

তিনি বলেন, শিলার পেটে গজ-ব্যান্ডেজ পাওয়া গেছে। সেটা অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা হয়েছে। শিলা এখন ভাল আছে। তাকে হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডের ৪ নম্বর বেডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) এ ঘটনাটি শিলার এক আত্মীয় সাংবাদিকদের জানান।
 
এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল নওদাপাড়া শাখার সার্জন ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ  সুলতানা নাজনীন রিতা কোনো কথা বলতে চাননি।

রাজশাহীর সিভিল সার্জন সঞ্জিত কুমার সাহা বলেন, ঘটনা তদন্তের জন্য ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার বিকালে ডেপুটি সিভিল সার্জন এনামুল হককে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন - চিকিৎসক মনিরা ও তবির।

কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে তিনি জানান। তবে এত দিন পরে কমিটি গঠন করা হল কেন সে বিষয়ে তিনি কিছু বলেননি।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত