পিরোজপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কুখ্যাত জলদস্যুদের আত্মসমর্পণ

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৭, ১৯:১০

পিরোজপুর প্রতিনিধি

সুন্দরবনের কুখ্যাত জলদস্যু মানজু এবং মজিদ বাহিনীর ২০ জন সদস্য সুস্থ্য স্বাভাবিক জীবন যাপন করার আশায় অস্ত্র ও গোলাবারুদসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছে।

০১ নভেম্বর (বুধবার) বেলা ১২টায় পিরোজপুর শহরের স্টেডিয়াম মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামালের কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন এ ২০ জলদস্যু।

তারা দেশী-বিদেশি মোট ৩৩টি আগ্নেয়াস্ত্র এবং ১ হাজার ৩ শত ২৯ রাউন্ড গুলি জমা দেন। এ বাহিনী দু’টি সুন্দরবনের মংলা এবং দাকোপ এলাকায় ডাকাতিতে লিপ্ত ছিল।

জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে সভায় র‌্যাব-৮ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমাম আল রাজিব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এডিশনাল আইজিপি র‌্যাবের মহাপরিচালক বেনজির আহম্মেদ, অতিরিক্ত ডিআইজি মো. আকরাম হোসেন, পিরোজপুর-১ আসনের এমপি একে এম এ আউয়াল, জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ, পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পিরোজপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মো.  হাবিবুর রহমান মালেক।

আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বক্তৃতায় বলেন, খুন এবং ধর্ষণ ছাড়া যাদের বিরুদ্ধে অন্যান্য লঘু অভিযোগ রয়েছে তাদের বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হবে।

আত্মসমর্পণকারী মানজু বাহিনীর সদস্যরা হলেন, প্রধান মো. মানজু সরদার, তার সহযোগী জুলফিকার ইজারাদার, বাচ্চু মল্লিক, তৌহিদুর রহমান সেখ, রেজাউল ইসলাম, পলাশ খান, সুমায়ন ফকির, মো. জামরুল সেখ, মজিব ইজারাদার, হাওলাদার আলমগীর এবং মো. হানিফ সেখ।

মজিদ বাহিনীর সদস্যরা হলেন, প্রধান মো. তাকবির কাগচী, মো. হাসান বিশ্বাস, আব্দুল মজিদ, ইউনুস সেখ, হাফিজুল ইসলাম, আফজাল খান, এসকেন খান, হাসান আলী ইজারাদার এবং মোসা. ইজারাদার। এদের সকলের ঠিকানা বাগেরহাট এবং সাতক্ষিরা জেলায়।

এ পর্যন্ত ১০৬টি অভিযানে সর্বমোট ১২টি বাহিনীর ১৩২জন জলদস্যু র‌্যাবের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন এবং ২৪৯টি আগ্নেয়াস্ত্রসহ ১২ হাজার ৫শ’ ৯২ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

সাহস২৪/খান/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত