জাকির হোসেন সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ১৭:৪২

সাহস ডেস্ক

আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব দিয়েছেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিমকোর্ট প্রশাসন। যা সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার জেমস রিচার্ড ক্রুশ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘প্রধান বিচারপতির কার্যভার পালনরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিজ দায়িত্বের অতিরিক্ত সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব (ভারপ্রাপ্ত) পালনের আদেশ দিয়েছেন’। ‘জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ২২ অক্টোবর (অপরাহ্ন) থেকে কার্যকর হবে’।

গত রবিবার (১৫ অক্টোবর) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামসহ সুপ্রিম কোর্টের দশ কর্মকর্তাকে সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে বদলির প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। এর মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামকে নূন্যতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, হাইকোর্টের রেজিস্ট্রার সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জজ -৩ এর বিচারক, অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং অন্য কর্মকর্তাদের দেশের বিভিন্ন জেলা ও দায়রা জজ আদালতে বদলি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত