রাবিতে ছাত্রলীগ সভাপতি-সম্পাদকসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১৪

সাহস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হলে ছাত্রশিবিরের নেতাকর্মীদের মারধর করে পুলিশে দেওয়ার অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলাম। 

আদালতের বিচারক জুলফিকার উল্লাহ মামলাটি আমলে নিয়ে এজাহার হিসেবে রেকর্ড করার জন্য মহিতার থানাকে নির্দেশ দিয়েছেন বলে জানান আইনজীবী আবু মোহাম্মদ সেলিম।

মামলার এজহারভুক্ত আসামিরা হলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি মাহফুজ আল আমিন, সাদ্দাম হোসেন, মিজানুর রহমান সিনহা, শাদীদ মুনতাসির এলাহী, বরজাহান আলী, আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুস্ময়, চঞ্চল কুমার অর্ক, মুশফিক আহমেদ তন্ময়, আবিদ আহসান লাবন, মেহেদী হাসান মিশু, দপ্তর সম্পাদক আবুল বাশার, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহীল গালিব, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক রুবেল, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক, সহ-সম্পাদক আরমান কায়সার আবির, আবদুল্লাহীল কাফি, মামুন, উপ সম্পাদক কায়সার ও বহিষ্কৃত ছাত্রলীগকর্মী অনিক মাহমুদ বনি।

আইনজীবী আবু মোহাম্মদ সেলিম বলেন, গত মাসের ৮ অগাস্ট শহীদ সোহরাওয়ার্দী হলে ১৩ ছাত্রশিবিরের নেতাকর্মীকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ অভিযোগে বৃহস্পতিবার শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলাম বাদী হয়ে মহানগর মুখ্য হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

মতিহার থানার ওসি মেহেদি হাসান বলেন, আমরা এখনও এধরনের মামলার কথা শুনিনি। আর এ ধরনের মামলার কোন নথি আদালত থেকে আমাদের কাছে আসেনি। আদালত থেকে নথিপত্র থানায় আসলে বিচারকের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, শিবির আমাদের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২৪ জনকে আসামি করে মামলা করেছে। 

শিবির মামলা-হামলা করে ছাত্রলীগকে প্রতিহত করতে পারবে না। শিবিরকে প্রতিহত করতে ছাত্রলীগ সর্বদা প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, শুনেছি মামলার কথা। দেশকে যারা বিশ্বাস করে না, মুক্তিযুদ্ধকে যারা বিশ্বাস করে না। বাংলাদেশকে যারা স্বীকার করে না। তাদের বিরুদ্ধে আমাদের যুদ্ধ বলেন, লড়াই বলেন, সেটা ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে বঙ্গবন্ধুর নেতৃত্বে ছিলো। 

তবে এ বিষয়ে মামলার বাদী বিশ্ববিদ্যালয়ের শিবিরের সাহিত্য বিষয়ক সম্পাদক নাবিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত