কলারোয়ায় ৩৯টি মন্ডপে সম্পন্ন হল চূড়ান্ত প্রলেপের কাজ

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৩

সাতক্ষীরা প্রতিনিধি

শারদীয় দুর্গোৎসবের আর মাত্র কয়েকটি দিন বাকি। দুর্গাপূজাকে সামনে রেখে কলারোয়া উপজেলাব্যাপি শেষ হয়েছে প্রতিমায় শিল্পময় রঙের চূড়ান্ত প্রলেপ দেওয়ার কাজ।

উপজেলার ৩৯টি মন্ডপেই ইতোমধ্যে প্রতিমা তৈরি ও রঙের কাজ সম্পন্ন হয়ে গেছে। প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করেছেন প্রতিমা পরিচর্যা ও রঙের প্রলেপের শেষ মুহূর্তের কাজে। রঙ-তুলির অনুপম পরশে দেবি দুর্গাকে মোহনীয় সাজে সজ্জিত করা হয়েছে ইতোমধ্যেই। রঙের কাজের সময় আবহাওয়া মোটামুটি সুপ্রসন্ন থাকায় প্রতিমা সম্পন্নের কাজে তেমন একটা বিঘ্ন ঘটেনি কোথাও।

উপজেলার বিভিন্ন মন্ডপ ঘুরে প্রায় অভিন্ন চিত্র লক্ষ্য করা গেছে। সবখানেই প্রতিমা তৈরি হয়ে গেছে। রঙের কাজও শেষ। তারপরেও সৌন্দর্যবর্ধক কর্মের যেমন শেষ নেই। এটিও অনেকটা সেরকম। দু’একদিনের মধ্যে সকল মন্ডপে রঙের কাজ শতভাগ শেষ হয়ে যাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

বুধবার পৌরসভাধীন কয়েকটি পূজা মন্ডপে যেয়ে দেখা যায়, সেখানে প্রতিমা তৈরির কাজ শেষ। প্রতিমায় রঙের পরশও বুলানো হয়েছে। চলছে চূড়ান্ত কারুকাজ।

পৌরসভার উত্তর মুরারীকাটি পালপাড়া মন্ডপের প্রতিমা শিল্পী খুলনা কপিলমুনির প্রল্লাদ বিশ্বাস জানান, নজরকাড়া প্রতিমা গড়তে গেলে নিবিড় পরিশ্রম করতে হয়। আপন মনের মাধুরি মিশিয়ে সৃষ্টি করতে হয় প্রতিমার অবয়ব। রঙের মিশেলে শতভাগ দক্ষতা ও কারুকাজ দেখাতে হয়।

থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেবনাথ সাংবাদিকদের বলেন, প্রতিটি পূজা মন্ডপে আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। প্রতিটি মন্ডকে গুরুত্বপূর্ণ বিবেচনা করে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

‘ধর্ম যার যার-উৎসব সবার’ এ কথা মনে করিয়ে দিয়ে ওসি বিপ্লব দেবনাথ সকলকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, উপজেলাব্যাপী মানুষ এ উৎসব উদযাপন করবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত