সাতক্ষীরায় শিশুদের উপর যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ০২ আগস্ট ২০১৭, ১২:৪০

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় সরকারি শিশু পরিবারের (এতিম খানা) শিশুদের উপর শারীরিক, মানসিক এবং যৌন নিপীড়নের তীব্র প্রতিবাদ ও দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় সাতক্ষীরা শহীদ আলাউদ্দিন চত্বরে মুক্তিযোদ্ধো জনতার ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সভাপতিত্বে করেন সাবেক অধ্যক্ষ মুক্তিযোদ্ধা সুভাষ সরকার। বক্তব্য রাখেন, সরকারি কলেজের সাবেক উপাধ্যাক্ষ নিমাই চন্দ্র মন্ডল, স্বদেশের নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, জজ কোর্টের এপিপি এড. ফাইমুল হক কিসলু, জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আলি নুর খান বাবুল, আওয়ামী লীগ নেতা হারুন-উর রশিদ, সিপিপির সাধারণ সম্পাদক মশিউর রহমান পলাশ, সাতক্ষীরা ভিশনের অপারেশ পাল, জাগ্রত সাতক্ষীরায় আহবায়ক সায়েম ফেরদৌস মিতুল, আছাদুজ্জামান আসাদ প্রমুখ।

বক্তারা বলেন, সন্তান সমতুল্য শিশুদের উপর যারা শারীরিক, মানসিক ও যৌন নিপীড়ন চালিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। যাতে করে ওই সমস্ত অপরাধীরা কোন ক্রমেই ছাড় না পায়। 
বক্তারা বলেন, শুধু একজনকে বদলী করলে হবে না দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। বক্তারা আরও বলেন, তদন্ত কমিটিতে প্রশাসনের পাশাপাশি একজন সাংবাদিক ও একজন সুশীল সমাজের প্রতিনিধিকে সংযুক্ত করার আহবান জানান।

উল্লেখ্য, যৌন নির্যাতন, মারধর, ঠিকমত খাদ্য ও চিকিৎসা না দেওয়াসহ বিভিন্ন অত্যাচারে অতিষ্ঠ হয়ে সাতক্ষীরা সরকারি শিশু সদনের শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রবিবার (৩০ জুলাই) রাতে শিশু পরিবারের চার কর্মচারিকে গণপিটুনি দেয়। তাদের একজনকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বদলি করে দিয়েছে। ঘটনা তদন্তে জেলা প্রশাসক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত