‘শেখ হাসিনার অধীনেই খালেদা নির্বাচনে অংশ নেবেন’

প্রকাশ : ২৮ জুন ২০১৭, ১৬:১০

সাহস ডেস্ক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ গ্রহণ করবেন। 

তিনি বলেন, ‘আপনারা লিখে রাখুন শেখ হাসিনার অধীনেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনে অংশ নেবেন। নির্বাচনে আসা ছাড়া খালেদা জিয়ার আর কোনও পথ খোলা নেই’। 

তোফায়েল আহমেদ আজ বুধবার (২৮ জুন) সচিবালয়ে নিজ দফতরে সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, পৃথিবীর সব দেশেই ক্ষমতাসীন সরকারের অধিনেই নির্বাচন হয়। বাংলাদেশেও তাই হবে। ব্রিটেনে হয়েছে, আমেরিকায় বারাক ওবামার নেতৃত্বে নির্বাচন হয়েছে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে এবং সহায়তা করবে সরকার। সেই সরকারের নেতৃত্বে থাকবেন শেখ হাসিনা। অন্য কারও এখানে আসার সুযোগ নেই। 

তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের একটি গ্রামেও বিএনপি মানুষের পাশে দাঁড়ায়নি। রমজান মাসে ইফতার পার্টি হয়। আমরাও দিয়েছি। কিন্তু খালেদা জিয়া প্রতিটি ইফতার পার্টিতে যেভাবে কটাক্ষ করে শেখ হাসিনার নাম নিয়েছেন তা অশোভনীয় ও মার্জিত নয়।

এ বছর যথাযত মর্যাদায় ও শান্তিপূর্ণভাবে ঈদ পালিত হয়েছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, সারাদেশে বড় ধরনের কোনও দুর্ঘটনা ঘটেনি। গতবছর শোলাকিয়ার হামলা হলেও এ বছর কোথায় দুর্ঘটনা ঘটেনি। তিনি বলেন, দুই একটি পণ্য ছাড়া রোজায় বাজার নিয়ন্ত্রণে ছিল। চাল ও চিনির সংকট ছিল কৃত্রিম সংকট। চালের দাম দুই তিন টাকা করে কমেছে। 

চাল আমদানির ওপর শুল্ক কমানোর বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, আমদানি শুল্ক কমানোয় প্রতি কেজিতে দাম কমবে ৬ টাকা এবং পুরোটা প্রত্যাহার করলে কমতো ৯টাকা। যারা মিল মালিক তারা চাল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করেছিল।

তিনি বলেন, ভিয়েতনামের রাষ্ট্রদূতের সঙ্গে প্রধানমন্ত্রীর কথা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে ভিয়েতনাম থেকে চাল আসবে। হাওরে বন্যার কারণে কয়েক লাখ মেট্রিক টন উৎপাদন কম হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত