মক্কা-মদিনা আক্রান্ত হলে সৈন্য পাঠাবে বাংলাদেশ

প্রকাশ : ১৮ মে ২০১৭, ১৬:৫৪

সাহস ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানিয়েছেন, সারা বিশ্বের মুসলমানদের শীর্ষতম ধর্মীয় তীর্থস্থান সৌদি আরবের মক্কা ও মদিনা নগরী। এ দুটি নগরীতে অবস্থিত ইসলামি স্থাপনা যদি কোনো কারণে হুমকিতে পড়ে তা রক্ষায় বাংলাদেশ সৈন্য পাঠাবে। আজ বৃহস্পতিবার(১৮ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী  এ কথা বলেন।

তিনি বলেন, ‘মক্কা ও মদিনার প্রতি মানুষের যে ভক্তি, ভালোবাসা, তার কথা স্মরণে রেখেই যদি সেখানে কোনো ধরনের হুমকি আসে, তাহলে সেখানে যদি সাহায্য চান, সৌদি আরব যদি চায়, তাহলে আমরা অবশ্যই সৈন্য পাঠাব।’

আজকের সংবাদ সম্মেলনে জানানো হয়, আরব-ইসলামিক-আমেরিকান সামিটে অংশ নিতে বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সাউদের আমন্ত্রণে ২০-২৩ মে সৌদি আরব সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সামিটে প্রধানমন্ত্রীর পাশাপাশি আরব ও মুসলিম এবং জিসিসিভুক্ত দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা অংশ নেবেন। থাকছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

সামিটে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ তার সুদৃঢ় অবস্থান তুলে ধরবে এবং যৌথভাবে করণীয় কী, তার প্রস্তাবনা পেশ করতে পারে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। এ ছাড়া সফরে অনেক দেশের সরকারপ্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক হবে বলে আশা করছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত