সংবাদ প্রকাশের পর

হাতীবান্ধায় বালু ও পাথর উত্তোলন বন্ধে ইউএনও’র ঝটিকা অভিযান

প্রকাশ : ১২ মে ২০১৭, ১৩:০২

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় এমপি’র নাম ভাঙ্গিয়ে তিস্তা নদী থেকে বালু ও পাথর উত্তোলনের খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশের পর নড়ে চড়ে বসেছে উপজেলা প্রশাসন। শুরু করেছে বালু ও পাথর উত্তোলন বন্ধে ইউএনও’র ঝটিকা অভিযান। গত ২ দিনে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩টি ভারী শ্যালো মেশিন, ৬টি নৌকা ও বিপুল পরিমান পাইপ উদ্ধার করেছে প্রশাসন।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবির (ইউএনও) বলেন, শুধু নদী নয়, যে কোনো স্থান থেকে শ্যালো মেশিনের সহযোগিতায় বালু বা পাথর উত্তোলন করা আইনগত অপরাধ। যে কারণে আমরা অভিযান চালাচ্ছি।

বুধবার রাতে হাতীবান্ধা উপজেলায় অবস্থিত দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ৩টি ভারী শ্যালো মেশিন ও ৬টি নৌকা আটক করা হয়েছে।

এর আগে ওই উপজেলার গড্ডিমারী ইউনিয়নের তালেব মোড় এলাকায়ও অভিযান চালান হাতীবান্ধার এসিল্যান্ড আজিজুর রহমান। ওই সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত শ্যালো মেশিনের পাইপ জব্দ করা হয়। এ অভিযানে সহযোগিতা করেন, দোয়ানী পুলিশ ফাঁড়ি ইনচার্জ আব্দুর রাজ্জাক ও আনসার ইনচার্জ আব্দুল খালেক।

হাতীবান্ধা থানার ওসি রেজাউল করিম বলেন, নদী থেকে বালু ও পাথর উত্তোলনের ঘটনায় বড়খাতা ইউনিয়ন ভূমি কর্মকর্তা বিপুল কুমার রায় বাদি হয়ে হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত