শ্যামল কান্তিকে হত্যার পরিকল্পনাকারি বন্ধ ফেসবুক পেইজ ভিন্ন নামে!

প্রকাশ : ২২ মে ২০১৬, ১২:৫১

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের লাঞ্ছিত প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে হত্যার হুমকি ও ১১টি পদ্ধতি দেওয়া ‘সালাউদ্দিনের ঘোড়া’ নামের ফেসবুক পেইজ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এর পরেই ‘সালাউদ্দিনের ঘোড়া:ব্যাকআপ’ পেইজ নামে আরোও একটি পেইজ পাওয়া যায়। যেখানে একইভাবে শিক্ষক শ্যামল কান্তিকে হত্যার পদ্ধতির পোস্ট করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরাও এ বিষয়ে কিছু জানাতে পারেনি।

এর আগে শনিবার (২১ মে) রাতে ‘ধর্ম অবমাননার অভিযোগে’ শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করার পর ওই ফেসবুক পেইজ থেকে হত্যার হুমকি দেওয়া হয়। বিষয়টি উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। এর পরপরই পেইজটেই রিপোর্ট করা হয়। এ বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর এবং পুলিশের সাইবার ক্রাইম টিমের কেউ পেইজটি বন্ধের বিষয়ে কথা বলতে রাজি হননি।

এদিকে, হুমকির বিষয়টি মাথায় রেখে শনিবার (২১ মে) থেকেই ঢামেক হাসপাতালে শ্যামল কান্তির নিরাপত্তা আরো বৃদ্ধি করেছে পুলিশ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে লাঞ্ছিত শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে ‘টার্গেট লকড’ উল্লেখ করে শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড ঘোষণা দিয়ে হত্যার পরিকল্পনা করে ১১টি পদ্ধতি নিয়ে শুক্রবার (২০ মে) রাতে ‘সালাউদ্দিনের ঘোড়া’ নামক একটি ফেসবুক পেইজ থেকে পোস্ট করে এই শিক্ষককে হত্যা করার ১১টি পদ্ধতি উল্লেখ করা হয়।

পোস্টটিতে শ্যামল কান্তি বর্তমান অবস্থান হাসপাতালের ওয়ার্ডের ঠিকানা দিয়ে বলা হয়, ‘তার স্ত্রী সবিতা রানী'র সাথে অবস্থান করছে। তার চারিদিকে কয়েক স্তরের পুলিশ দিয়ে ঘেরা।’ এরপর তাঁকে হত্যা করার কিছু পদ্ধতি হিসেবে উল্লেখ করে জবাই করা, মাথায় গুলি করা, হ্যান্ড গ্রেনেড ব্যবহার করাসহ খাবারে বা ইঞ্জেকশনে বিষ মেশানোর কথা বলা হয়।

এমনকি জুলহাজ মান্নানকে হত্যার করার উপায়ে মাথায় কোপানো কথাও উল্লেখ করা হয়। 

পুলিশ, নার্স বা ডাক্তারকে ব্যবহার করেও হত্যার পরিকল্পনার কথা উল্লেখ করা হয় পোস্টটিতে। এছাড়া সাংবাদিকদের ক্যামেরা ব্যবহার করে বোমা বিস্ফোরণের কথাও উল্লেখ করা হয় সেখানে।

শ্যামল কান্তি ভক্ত নিজের ও পরিবারের নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেন। ফেসবুকে এভাবে প্রকাশ্যে তাকে হত্যার পরিকল্পনা করে পোস্ট করার পর অনেকেই তার নিরাপত্তা নিয়ে নতুন করে শঙ্কার কথা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত