পৃথিবীর সবচেয়ে ছোট হোটেল

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৭, ১৫:১৫

সাহস ডেস্ক

জর্দানের এক বেদুঈন মোহাম্মদ আল মালহিম বয়স ৬৪ বছর। মালহিম তার এলাকায় আবু আলী নামে পরিচিত। তবে বিশ্বে তার আরও একটি পরিচয় আছে। পৃথিবীর সবচেয়ে ছোট হোটেলের মালিক তিনি, এমনটাই দাবি মালহিমের।

জানা যায়, ইঞ্জিন বসে যাওয়ার পর নিজের গাড়িটাকেই হোটেল বানিয়ে নিয়েছেন মালহিম। রাস্তার পাশে গাড়ি হোটেল নিয়ে খদ্দেরের আশায় বসে থাকেন তিনি। আয়-রোজগারও খুব একটা খারাপ হয় না। পর্যটকরা কৌতুহলী হয়েই আসেন তার গাড়ি হোটেলে। তার হোটেলে একসঙ্গে কেবল দু’জন অতিথি ঘুমাতে পারেন। এক রাতের জন্য ভাড়া প্রায় ৬ হাজার টাকা। 

মালহিমের দাবি, তার এই গাড়ির আবাস পৃথিবীর সবচেয়ে ছোট হোটেল। তবে যে কেউ তার এই কিম্ভূত হোটেলে থেকে পাঁচ তারকা হোটেলের ছোঁয়া পাবেন।

আবু আলীর গাড়ি হোটেলে রঙিন বিছানার চাদর আর বালিশে রয়েছে স্থানীয় ঐহিত্যের এমব্রয়ডারির কাজ।

তার মেয়ের হাতে তৈরি আসবাবও আছে। এছাড়া, পাশেই এক গুহায় হোটেল লবি তৈরি ইচ্ছা আছে তার। সেই লবিতে তিনি চা-কফি ও জর্দানের ঐতিহ্যবাহী স্ন্যাকসের ব্যবস্থা রাখবেন। তার হোটেলে এক সঙ্গে কেবল দু’জন অতিথি ঘুমাতে পারেন। এক রাতের জন্য ভাড়া প্রায় ৬ হাজার টাকা।

প্রসঙ্গত, জর্ডানের মরুভূমিতে আল জাভা নামে যে গ্রামে তার বাড়ি তার কাছে রয়েছে ১২ শতকের এক প্রাচীন দুর্গ। তাই ওই এলাকায় পর্যটক সমাগমও বেশি। 

সাহস২৪.কম/জুয়েনা/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত