একমাস ধরে নিখোঁজ বাবা-মেয়ে জীবিত ফিরলেন

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৭, ১৭:৩৫

সাহস ডেস্ক

তাসমানিয়ান সাগরে নিখোঁজের প্রায় একমাস পর ছয় বছরের মেয়েকে নিয়ে তীরে জীবিত ভেসে এসেছেন এক বাবা। নিউজিল্যান্ডের অধিবাসী ওই বাবা-মেয়ে এ সময় ক্ষতিগ্রস্ত নৌকায় চড়ে তাসমানিয়ান সাগরে প্রায় দু’হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। অবশেষে অক্ষত অবস্থায় ফিরে এসেছেন তাঁরা।

ঘটনা সূত্র: 
নিউজিল্যান্ডের কাউহিয়া থেকে অ্যালান লংডন (৪৬) মেয়ে কোরাইয়াকে সঙ্গে করে ২১ ফুট লম্বা নৌকা নিয়ে পূর্বতীরের সাগর ভ্রমনে বের হয়েছিলেন। কিন্তু সাগরে ওঠে হঠাৎ ঝড়। তীর থেকে অনেক দূরে ভেসে যায় নৌকা। ঝড়ে অ্যালানের নৌকার রাডার ভেঙে যায় এবং বাবা-মেয়ে সাগরে হারিয়ে যান। দীর্ঘ এক মাস তারা সাগরে ভেসে বেড়ান। এ সময় মাছ ধরে তাই খেয়ে জীবন বাঁচিয়ে রাখেন বাবা-মেয়ে। আশা ছাড়েননি তীরে ফেরার। অবশেষে অস্ট্রেলিয়ার স্থানীয় সময় বুধবার (১১  জানুয়ারি) সিডনি থেকে ২৩০ কিলোমিটার দক্ষিণে উল্লাডুল্লা এলাকায় সৈকতে ভেসে আসে বাবা-মেয়েকে বহনকারী নৌকাটি।

অস্ট্রেলিয়ার পুলিশ সূত্র জানায়, উদ্ধারের পর বাবা ও মেয়েকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁরা অপুষ্টিতে ভুগছিলেন।

অ্যালান জানান, সাগরে মাছ শিকার করে বেঁচেছিলেন তারা। অনেক কষ্ট হয়েছে। কিন্তু ফেরার আশা ছাড়েননি। রাডার ভেঙে যাওয়ায় যোগাযোগ করতে পারেননি কারও সঙ্গে। তীরে ফিরে আসার চেষ্টা করে বারবার ব্যর্থ হন। অপেক্ষা করেন ভালো আবহাওয়ার জন্য। কিন্তু সেটি আসেনি। নৌকাটি ক্রমাগত দক্ষিণে সরে যাচ্ছিল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত