নিউইয়র্কে দুর্বৃত্তদের গুলিতে আহত এক বাংলাদেশি

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৭, ১৪:১৯

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি–অধ্যুষিত এলাকা এস্টোরিয়ায় মহিবুল ইসলাম (৫২) নামের এক প্রবাসী নিজের বাসায় গুলিবিদ্ধ হয়েছেন। তাঁর পায়ে গুলি লাগায় তিনি প্রাণে বেঁচে গেছেন।

২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টার দিকে মহিবুল ইসলাম এস্টোরিয়ার ২৪ স্ট্রিটে নিজ অ্যাপার্টমেন্টে গুলিবিদ্ধ হন।  তাঁকে স্থানীয় মাউন্ট সিনাই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এক কৃষ্ণাঙ্গ ব্যক্তি বাসার দরজায় নক করার পর মহিবুল তাঁর পরিচয় জানতে চান। এ সময় ওই ব্যক্তি ইউপিএসের লোক বলে পরিচয় দেন। তখন মহিবুল দরজা খুলে দিলে ওই ব্যক্তি তাঁর মাথা লক্ষ্য করে পিস্তল তাক করেন। তিনি পিস্তলটি ফেলে দেওয়ার চেষ্টা করলে গুলিটি লক্ষ্যভেদ করে তাঁর পায়ে লাগে। এ সময় আরও একজন অজ্ঞাত ব্যক্তিকে দরজার বাইরে অপেক্ষা  করতে দেখা যায়।

ঘটনার পরপরই দুর্বৃত্তরা পালিয়ে যান এবং ৯১১-এর কল দিলে পুলিশ ও অ্যাম্বুলেন্স গিয়ে মুহিবুলকে হাসপাতালে নিয়ে যায়। তাঁর অবস্থা শঙ্কামুক্ত ।

আহত মহিবুলের বাড়ি মৌলভীবাজারের রাজনগর বলে জানা গেছে। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে নিউইয়র্কে বসবাস  করছেন। 

প্রকাশ্য দিবালোকে বাসায় ঢুকে মহিবুলকে গুলি করার ঘটনায় বাংলাদেশি কমিউনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এমন হামলার কোনো কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না। আক্রমণকারী ছিনতাই বা কিছু নিয়ে যাওয়ার জন্য হামলা করেননি। বিষয়টি  ‘বিদ্বেষপূর্ণ অপরাধ’ কি না, তাও বোঝা যাচ্ছে না।

দুর্বৃত্তকে ধরিয়ে দেওয়ার জন্য নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগের পক্ষ থেকে ২ হাজার ৫০০ ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে। প্রচারপত্র প্রকাশ করা হয়েছে। প্রচারপত্রে সিসিটিভি ফুটেজ থেকে সংগৃহীত দুর্বৃত্তের চারটি ছবিও প্রকাশ করা হয়েছে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত