যুক্তরাজ্যে আবদুল গাফফার চৌধুরীকে আজীবন সম্মাননা

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:১৬

সাহস ডেস্ক

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীকে আজীবন সম্মাননা প্রদান করেছে যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন। 

গত ১৮ ফেব্রুয়ারি সেন্ট্রাল লন্ডনের কেনসিংটন টাউন হলে এই বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও সাহিত্যিককে সম্মাননা দেওয়া হয়। দীর্ঘদিন ধরে তিনি যুক্তরাজ্য প্রবাসী।

বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একই অনুষ্ঠানে যুক্তরাজ্য সরকারের শিক্ষা কারিকুলাম ২০১৬-এর অধীনে জিসিএসই পরীক্ষায় ন্যূনতম ১০টি বিষয়ে ‘এ’/‘এ*’ এবং এ-লেভেল পরীক্ষায় ন্যূনতম তিনটি বিষয়ে ‘এ’/‘এ*’ প্রাপ্ত ৮৮ শিক্ষার্থীকেও সম্মাননা প্রদান করা হয়। যুক্তরাজ্যে বাংলাদেশি নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষা ও এর ঐতিহ্যকে আরও ব্যাপকভাবে পরিচিত করানোর লক্ষ্যেই বাংলাদেশ হাইকমিশনের এই উদ্যোগ।

অনুষ্ঠানে অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুক্তরাজ্য সরকারের মিনিস্টার ফর এভিয়েশন লর্ড আহমেদ অব উইম্বলডন, বাংলাদেশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, হাউজ অব কমন্সের সদস্য পল স্কালি ও স্টিফেন টিমস, হাউজ অব লর্ডসের সদস্য লর্ড শেখসহ বিশিষ্ট সাংবাদিক ও শিক্ষক এবং বুদ্ধিজীবীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত